Wednesday, May 29, 2013

প্রশ্ন: টাকা ছাড়া কিছু বোঝেন না, এমন প্রশ্নের উত্তরে কী বলবেন?


সাকিব: কেউ এই জিনিসটা ছাড়া অন্য কিছু বোঝে বলে আমার মনে হয় না। খেলছি এবং টাকা আছে বলে একরকম চিন্তা ভাবনা। টাকা না থাকলে অন্যরকম চিন্তাভাবনা থাকতো। এতই যদি টাকার পেছনে ছুটতাম, তাহলে আইপিএল মিস গেল তিন কোটি টাকা, বিপিএলে এখন সব মিলে পাই এক-দেড় কোটি টাকা। টাকার কথাই যদি বেশি ভাবতাম তাহলে অবস্থা খারাপ হয়ে যেত। চিন্তা করেন একটা জীবন থেকে তিন কোটি টাকা চলে যাচ্ছে সেকেন্ডের ভেতরে। কোনো উচ্চবাচ্য না করে সেটা মেনে নেওয়া কম না। আমার তো মনে হয় না এনিয়ে কোনো কথা বলেছি মিডিয়াতে যে, আমি খুব আপসেট, এখানে খেলতে চাই না। যারা এমন ধারণা করে তাদের বোঝার একটু ভুল আছে বা জ্ঞানেরও একটু সমস্যা থাকতে পারে।
প্রশ্ন: টাকা ছাড়া কিছু বোঝেন না, এমন প্রশ্নের উত্তরে কী বলবেন?

সাকিব: কেউ এই জিনিসটা ছাড়া অন্য কিছু বোঝে বলে আমার মনে হয় না। খেলছি এবং টাকা আছে বলে একরকম চিন্তা ভাবনা। টাকা না থাকলে অন্যরকম চিন্তাভাবনা থাকতো। এতই যদি টাকার পেছনে ছুটতাম, তাহলে আইপিএল মিস গেল তিন কোটি টাকা, বিপিএলে এখন সব মিলে পাই এক-দেড় কোটি টাকা। টাকার কথাই যদি বেশি ভাবতাম তাহলে অবস্থা খারাপ হয়ে যেত। চিন্তা করেন একটা জীবন থেকে তিন কোটি টাকা চলে যাচ্ছে সেকেন্ডের ভেতরে। কোনো উচ্চবাচ্য না করে সেটা মেনে নেওয়া কম না। আমার তো মনে হয় না এনিয়ে কোনো কথা বলেছি মিডিয়াতে যে, আমি খুব আপসেট, এখানে খেলতে চাই না। যারা এমন ধারণা করে তাদের বোঝার একটু ভুল আছে বা জ্ঞানেরও একটু সমস্যা থাকতে পারে।